bangladesh
ads

টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহাসিক মেজবান

[ ctgreportbd | on August 15, 2017]

সিটিজিরিপোর্ট ২৪.কম ।। জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান । চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এ মেজবান আয়োজন করেন। মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকে টুঙ্গিপাড়ার সরকারি শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ ও বালাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মেজবান আয়োজন করা হয়।

এতে ২৫ হাজার মুসলিম এবং ১৫ হাজার হিন্দুসহ বিভিন্ন ধর্মের প্রায় ৪০ হাজার মানুষের খাওয়ার ব্যবস্থা করা হয়। মুসলিমদের জন্য ২৬টি গরু এবং অন্য ধর্মের মানুষের জন্য প্রয়োজনীয় সংখ্যক ছাগল ও মুরগির মাংসের ব্যবস্থা করা হয়। এ আয়োজনের জন্য চট্টগ্রামের বিখ্যাত মোহাম্মদ হোসেন বাবুর্চির নেতৃত্বে ৫০ জনের একটি দল দু’দিন আগেই গোপালগঞ্জ পৌঁছে।

এই নিয়ে ২৬ বার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার এলাকায় মেজবানের আয়োজন করা হল। মেজবানে মুসলিমদের জন্য সরকারি শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ এবং অন্য ধর্মের মানুষের জন্য বালাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্যান্ডেলে খাওয়ানোর ব্যবস্থা করা হয়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই মেজবানের ব্যবস্থা রাখা হয়েছে।

এর আগে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *