bangladesh
ads

অজগরের মাংসে সিঙ্গারা চমুছা, নিছক গুজব

[ ctgreportbd | on August 14, 2017]

সিটিজিরিপোর্ট ২৪.কম ।। চলতি পথে কিছু খেতে চাইলে সিঙ্গারা চমুছা আপনার প্রথম পছন্দ? তো যদি জানতে পারেন, সেই চিকেন সিঙ্গারা চমুছা বানানো হয়েছে অজগরের মাংস দিয়ে! পেট মোচড়ে উঠাই স্বাভবিক, না কি!

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অজগরের মাংস দিয়ে চমুছা সিঙ্গারা বানানোর কথা চাউর হয়। এরই প্রেক্ষিতে এই সংক্রান্ত সংবাদ ও ফেইসবুক পোস্ট পর্যবেক্ষণ করে সিটিজিরিপোর্ট২৪.কম। পর্যবেক্ষণে দেখা যায় এ বিষয়ে সর্বপ্রথম ফেইসবুকে পোস্ট দেন সৈয়দ আরাফাত রহমান নামের এক ব্যাক্তি, যিনি তার পোস্টে চমুছা সিঙ্গারায় অজগরের মাংস ব্যবহারের কথা লিখলেও অন্য কোথায় এর সত্যতা মিলেনি। ওমর আলী নামের যে ব্যাক্তির মোবাইলে চামড়া ছাড়ানো অজগরের ছবি ও ভিডিও ধারণ করা হয়, তিনিও বলতে পারেন নি যে অজগরের মাংস দিয়েই চমুছা বানানো হয়। এমনকি দৈনিক আজাদীতে এই সংক্রান্ত রিপোর্টেও এ বিষয়ে কোন তথ্য নেই। রিপোর্টটিতে অজগর হত্যা ও চামড়া ছাড়ানোর অপরাধে ধৃত দুই ব্যাক্তির ছবি দিয়ে শিরোনাম করা হয়েছে “অজগর মেরে চামড়া ছাড়ানোর সময় গ্রেফতার দুই”।

বস্তুত লোকালয়ে চলে আসা একটি সাপকে পিটিয়ে মেরে চামড়া ছাড়িয়ে নেওয়ার সময় রাজীব ও রহমত উল্লাহ নামক দুজন ব্যক্তিকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। আটককৃতরা চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজারের নুপুর মার্কেটের ‘বন্দর বিতান’ নামের একটি দোকানের কর্মচারী। গ্রেফতারকৃতদের ছয় মাসের কারাদণ্ডে দন্ডিত করা হয়েছে।

সংগৃহীত ভিডিও

১০ আগস্ট চট্টগ্রাম রেল স্টেশন এলাকায় একটি চা দোকানের পেছনে পাওয়া যায় এই চামড়া ছাড়ানো অজগর। আর এতেই গুজব ছড়িয়ে পড়ে যে, ওই দোকানে অজগরের মাংস দিয়ে সিঙ্গারা চমুছা বানানো হয়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *